উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে: খাদ্যমন্ত্রী

Monday, January 3rd, 2022

ঢাকা : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনাকে বিসর্জন দিব না। মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ যে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে সেই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

সোমবার (৩ জানুয়ারি) বিকেলে নওগাঁ প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার পরিচালনা কমিটির উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁর জীবন ও কর্ম নিয়ে ‘শতধ্বনি’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, আমরা যত বই পড়ব তত শিখব। আজকে বঙ্গবন্ধুকে নিয়ে যে বই প্রকাশিত হলো প্রজন্মের পর প্রজন্ম সেই বই পড়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে জানতে পারবে। বই পাঠের মাধ্যমে বিশ্বের বড় বড় মানুষের চিন্তা-চেতনা, আদর্শ সম্পর্কে জানা যায়। বই পড়ে মানুষ আলোকিত হয়। তাই বেশি বেশি করে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। লাইব্রেরিগুলোকে সমৃদ্ধ করতে হবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নিয়ে নওগাঁর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করেছে। তবে প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার কমিটি যে উদ্যোগ নিয়েছে সেটি ব্যতিক্রম এবং সবচেয়ে কার্যকরী উদ্যোগ।

এ সময় নওগাঁর প্যারিমোহন সাধারণ গ্রন্থাগারে অনার্স ও মাস্টার্স পড়ুয়া শিক্ষার্থীদের পাঠদানের সুযোগ করে দিতে লাইব্রেরিতে পাঠ্যবই সরবরাহের প্রতিশ্রুতি দেন মন্ত্রী।

মোড়ক উন্মোচনে প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি কাজী জিয়াউদ্দিন বাবলুর সভাপতিত্বে নওগাঁ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, নওগাঁ আবৃত্তি পরিষদের সভাপতি ময়নুল হক দুলদুল, প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন বক্তব্য রাখেন।