জেলার নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠকে বিএনপি

শনিবার, অক্টোবর ১, ২০২২

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের কর্মপরিকল্পনা ঠিক করার আগে জেলার নেতাদের মতামত নিতে ধারাবাহিক বৈঠকে বসেছে বিএনপি। ১ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ৪ অক্টোবর পর্যন্ত জেলার নেতাদের সঙ্গে ধারাবাহিক এই মতবিনিময় সভা করবে দলটির শীর্ষ নেতৃত্ব।

শনিবার (১ অক্টোবর) বিকেল ৪টায় গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রাম ও খুলনা বিভাগের নেতাদের নিয়ে মতবিনিময় সভায় বসেছে বিএনপি। রোববার ময়মনসিংহ, সিলেট বিভাগের সঙ্গে মতবিনিয় হবে। এভাবে পর্যায়ক্রমে সব বিভাগের নেতাদের সঙ্গে ৪ অক্টোবর পর্যন্ত মতবিনিময় করা হবে।

আজকের সভায় মঞ্চে আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আর লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপির সূত্রগুলো বলেছে, এর আগেও টানা ৪ দিন জেলা-উপজেলার নেতাদের সঙ্গে মতবিনিয় করেছিলেন দলের শীর্ষ নেতারা। শুধু তাই নয়, দলের অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ ১০ জনের সঙ্গেও মতবিনিয় করেন তারেক রহমান। এবারও তার নেতৃত্ব মতবিনিময় সভা হচ্ছে। কিন্তু সভা থেকে আসা অধিকাংশ মতামতও কেন্দ্রীয় বিএনপি বিভিন্ন কারণে বাস্তবায়ন করতে পারেনি। এবারও যদি সেই রকম কিছু হয় তাহলে মতবিনিয় করে কোনো লাভ হবে না।