নৌকাডুবিতে নিহত ৬৯ জনের পরিবারকে বিএনপির আর্থিক সহায়তা

শনিবার, অক্টোবর ১, ২০২২

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে করতোয়া নদীতে নৌকাডুবিতে মারা যাওয়া ৬৯ জনের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে বিএনপি।

শনিবার (১ অক্টোবর) দুপুরে উপজেলার মাড়েয়া মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে মৃত ৬৯ জনের পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ তুলে দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

এ সময় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আসাদুল হাবিব দুলু, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা কেন্দ্র থেকে আপনাদের সহযোগিতার জন্য এসেছি। তবে যদি ঘটনাস্থলে সরকারের নিয়ন্ত্রণ থাকতো তাহলে এরকম মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটতো না।

ফরহাদ হোসেন আজাদ বলেন, নৌকাডুবির ঘটনায় বিএনপির নেতাকর্মী আহত ও নিহতদের উদ্ধারে শুরু থেকেই কাজ করে যাচ্ছে। আমরা নিহতদের পরিবারের সবার সাথে কথা বলেছি। তাদের আর্থিক সহযোগিতা প্রদান করা হলেও তাদের এ ক্ষতি অপূরণীয়। বিএনপি ক্ষমতায় গেলে আউলিয়ার ঘাটে ব্রিজ নির্মাণ করাই হবে প্রথম কাজ।

মহালয়া পূজায় যোগ দিতে যাওয়ার সময় রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও তিনজন নিখোঁজ রয়েছেন।

এর মধ্যে রয়েছে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৬ জন, দেবীগঞ্জ উপজেলায় ১৭, আটোয়ারী উপজেলার ২, পঞ্চগড় সদর উপজেলার ১ ও ঠাকুরগাঁও সদর উপজেলার ৩ জন। মৃতদের মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৩০ এবং ২১ শিশু রয়েছে।