মধুবালার বোনের বিরুদ্ধে কোটি টাকার মামলা

শনিবার, অক্টোবর ১, ২০২২

বিনোদন ডেস্ক: পঞ্চাশের দশকের জনপ্রিয় অভিনেত্রী মধুবালার দুর্দান্ত অভিনয় ও লাস্যময়ী সৌন্দর্যের কথা কারও অজানা নয়। মাস দুয়েক আগে এই অভিনেত্রীর জীবনের গল্প নিয়ে সিনেমা তৈরির ঘোষণা দিয়েছিলেন তার বোন মধুর ভূষণ। কিন্তু সে আর হলো কোথায়? উল্টো ছবিটি বানাতে গিয়ে কোটি টাকার মামলা খেতে হলো ভূষণকে।

মধুবালাকে নিয়ে ‘মধুবালা দর্দ কা সাফার’ নামের একটি বই লিখেছিলেন লেখক সুশীলা কুমার। ছবিটি বানাতে এই বইয়ের ওপরই নির্ভর করেছিলেন ভূষণ। কিন্তু বেঁকে বসেছেন সুশীলা। তিনি জানিয়েছেন তার অনুমতি ছাড়াই বইটির স্বত্ব কিনেছেন ভূষণ। এই অভিযোগেই এক কোটি টাকার মামলাটি ঠুকেছেন লেখক।

তবে এ বিষয়ে মুখ খোলেননি ভূষণ। বেশ কয়েক বছর ধরে বোনকে পর্দায় তুলে ধরার কথা ভাবছিলেন তিনি। প্রস্তুত হয়েছিলেন চলতি বছরে এসে। জুলাইয়ে চলচ্চিত্রটি নির্মাণের ঘোষণা দেন। তার দুই মাসের মাথায় মামলার মুখোমুখি হতে হলো। এমতাবস্থায় চলচ্চিত্রটি নির্মাণে কতোটা আগ্রহ দেখাবেন— তা নিয়ে উঠেছে প্রশ্ন।

মধুবালা ১৯৩৩ সালের ১৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। অভিনেত্রী হিসেবে সবার নজরে এসেছিলেন পঞ্চাশের দশকে। অর্জন করেছিলেন আকাশচুম্বী জনপ্রিয়তা। তবে ক্যারিয়ার দীর্ঘ হয়নি। কেননা ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি মাত্র ৩৬ বছর বয়সে মৃত্যু হয় তার।