ল্যাপটপকে টেক্কা দেবে ওয়ানপ্লাসের নতুন ফোন

শনিবার, অক্টোবর ১, ২০২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক: নতুন ফ্লাগশিপ ফোন আনছে ওয়ানপ্লাস। মডেল ওয়ানপ্লাস ১১আর। এই ফোনটিতে সবচেয়ে শক্তিশালী প্রসেসর থাকছে। ওয়ানপ্লাস দাবি করছে তাদের নতুন এই ডিভাইস ল্যাপটপকেও টেক্কা দিতে সক্ষম।

ওয়ানপ্লাস ১১আর মডেলের একাধিক ফিচার ফাঁস হয়েছে অনলাইনে। পরবর্তী ফ্ল্যাগশিপে ১২০ গিগাহার্জের রিফ্রেশ রেট ডিসপ্লে দিতে পারে চীনা সংস্থাটি। থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ১ চিপসেট। এটাই কোয়ালকমের লেটেস্ট চিপসেট। সঙ্গে থাকতে পারে ১৬ জিবি র‌্যাম।

এখনও বেশিরভাগ ল্যাপটপে ৮জিবি ব্যবহার হলেও কোম্পানির পরবর্তী ফোনে ১৬ জিবি র‌্যাম দিতে পারে ওয়ানপ্লাস। কোন কোম্পানির যে ফোনে লেটেস্ট প্রযুক্তি ব্যবহার হতে সেই ডিভাইসকেই তখনকার ফ্ল্যাগশিপ মডেল বলে থাকেন টেক বিশেষজ্ঞরা।

one plusএক টুইটার ব্যবহারকারী অনলাইনে ওয়ানপ্লাস ১১আর-এর স্পেসিফিকেশন ফাঁস করে দিয়েছেন। সেখানে জানানো হয়েছে এই ফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে থাকতে পারে। এই ডিসপ্লেতে ১২০ হার্জের রিফ্রেশ রেট থাকবে।

ডিভাইসটিতে ২৫৬ জিবির স্টোরেজ থাকতে পারে। ফোনের পেছনে থাকতে পারে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের সেন্সর। সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ব্যবহার হতে পারে। সেলফি ও ভিডিও কলের জন্য ব্যবহার হতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাস ১১আর মডেলে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হবে। যা চার্জ দেওয়ার জন্য ১০০ ওয়াটের সুপার ভোগ চার্জার থাকবে।