‘সংখ্যালঘুদের উপর কারা নির্যাতন করে, সবাই তা জানে’

রবিবার, অক্টোবর ২, ২০২২

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে পূজার নিরাপত্তা রক্ষা জাতির জন্য লজ্জার। সাম্প্রদায়িক সম্প্রীতির হাজার বছরের ঐতিহ্য আছে আমাদের। একই মাঠে মসজিদ ও মন্দির আছে। কেউ কাউকে বিরক্ত করবে না এটাই আমাদের ঐতিহ্য। যে কোনো মূল্যে আমরা সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখব।

রোববার (২ অক্টোবর) রাতে ঢাকেশ্বরী মন্দিরের দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন শেষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, গ্রামাঞ্চলের নিরীহ সংখ্যালঘু সম্প্রদায় এখনও হয়রানির শিকার হচ্ছেন। অনেকেই বড় বড় কথা বলেন, কিন্তু সংখ্যালঘুদের ওপর কারা নির্যাতন করে তা সবাই জানেন। আমরা জাতীয় পার্টির নেতাকর্মীদের নির্দেশ দিয়েছি, তারা সবসময়ই সংখ্যালঘুদের পাশে থাকবে।

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, এ দেশে কোনো সংখ্যালঘু নেই। আমরা সবাই ভাই-ভাই। আমরা যে কোন মূল্যে সম্প্রীতির ঐতিহ্য রক্ষা করব। পাকিস্তানীদের প্রেতাত্মাদের ষড়যন্ত্র কখনোই সফল হবে না। বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্রের রোল মডেল।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে জাপা চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের, মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান আমির উদ্দিন ডালু, সাংগঠনিক সম্পাদক নির্মল দাস, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজাহারুল সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।