বিশ্বকাপ যাত্রা শুরুর আগে নিষিদ্ধ হলেন রোনালদো

বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২

স্পোর্টস ডেস্ক: ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামীকাল বিশ্বকাপ যাত্রা শুরু করবে পর্তুগাল। তার আগে ২ ম্যাচ নিষিদ্ধের ঘোষণা পেলেন পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। এর সঙ্গে জরিমানাও করা হয়েছে সিআর সেভেনকে।

তবে রোনালদোর এই নিষেধাজ্ঞা দেশের জার্সিতে মাঠা নামার ক্ষেত্রে নয়। ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) এর শাস্তির মুখে পড়েছেন এই পর্তুগিজ তারকা। বিশ্বকাপের পর ইংল্যান্ডের কোনও ক্লাবের হয়ে খেললে, প্রথম দুই ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ‘সিআর সেভেনের’ সম্পর্ক শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই এই খবর পেলেন রোনালদো। তার আগে ‘রেড ডেভিলস’ ক্লাবের করা আচরণের জন্য শাস্তি পেতে হচ্ছে এই পর্তুগিজ অধিনায়ককে।

গত বছরের ৯ এপ্রিল এভারটনের বিপক্ষে ম্যাচে ম্যানইউ’র জার্সি গায়ে ম্যাচে এক ভক্তের মোবাইল মাটিতে ছুড়ে ভেঙে ফেলেন রোনালদো। যে কারণে শাস্তি পেয়েছেন রোনালদো। ওই কাণ্ড ঘটানোর জন্য দু’টি ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে তাকে। আপাতত ম্যানচেস্টার ইউনাইটেড তার সাবেক ক্লাব। বিশ্বকাপের পরে তিনি কোন ক্লাবে যাবেন তা এখনও নিশ্চিত নয়।

এভারটনের বিপক্ষে সেই ম্যাচে ম্যানইউয়ের ম্যাচের শেষে এক খুদে সমর্থক রোনালদোর সঙ্গে ছবি তোলার আবদার করেছিল। কিন্তু ম্যাচ হেরে যাওয়ায় হতাশ রোনালদো ওই ছেলেটির হাত থেকে তার ফোনটি কেড়ে নিয়ে মাটিতে ছুড়ে ফেলেন। সেই ছেলেটির ফোনটি ভেঙে যায়। সিআর সেভেনের এই কাজটি ভালো ভাবে নেয়নি এফএ। যার ফলে এই শাস্তি পেতে হল রোনালদোকে।