কুমিল্লায় গোয়েন্দা পুলিশের গাড়িতে ডাকাতদের হামলা, নিহত ১

Tuesday, November 29th, 2022

কুমিল্লা : কুমিল্লায় গোয়েন্দা পুলিশের (ডিবি) গাড়িতে হামলা করেছে একদল সশস্ত্র ডাকাত। এ সময় তাদের সঙ্গে বন্দুকযুদ্ধে আবু ইউসুফ (২৯) নামের এক ডাকাত নিহত হয়েছেন। সোমবার (২৮ নভেম্বর) মধ্যরাতে কুমিল্লার বুড়িচং উপজেলার কাকিয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ডাকাত সদস্য আবু ইউসুফ বুড়িচং উপজেলার হালগাঁও গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া বলেন, সোমবার মধ্যরাতে ডিবির একটি টিম বুড়িচং থানার নিমসার সংলগ্ন আবিদপুর যাওয়ার পথে কাকিয়াচর পৌঁছালে গাড়ির চাকায় বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় চালক গাড়ি থামান। গাড়ি থামার সঙ্গে সঙ্গে রাস্তার পাশের ধানক্ষেত থেকে ৭-৮ জন সশস্ত্র ডাকাত চারপাশ থেকে ঘিরে ফেলে। ডিবির অফিসার ও ফোর্সরা দ্রুত গাড়ি থেকে নামলে সশস্ত্র ডাকাত দল ডিবির জ্যাকেট পরিহিত পুলিশ দেখে আক্রমণাত্মকভাবে তাদের লক্ষ্য করে গুলি করে। ডিবি পুলিশ পাল্টা গুলি করলে ডাকাত দল পালাতে থাকে। গুলির ও পুলিশের বাঁশির আওয়াজ শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসে।

পরবর্তী সময়ে স্থানীয় বাসিন্দা ও ডিবি পুলিশ সড়কের পাশের ধানক্ষেত ও খালি জায়গায় তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতকে পেয়ে হেফাজতে নিয়ে দ্রুত চিকিৎসার জন্য ইস্টার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি ছেনি (লম্বা দা), একটি কিরিচ, একটি লোহার রড, একটি কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলবে।