টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ব্যক্তি হলেন ইউক্রেন প্রেসিডেন্ট

Friday, December 9th, 2022

আন্তর্জাতিক ডেস্ক : টাইম ম্যাগাজিনের তালিকায় বর্ষসেরা ব্যক্তি হিসেবে উঠে এসেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। বুধবার মার্কিন এই ম্যাগাজিনে বর্ষসেরা ব্যক্তি হিসেবে তার নাম ঘোষণা করা হয়। রাশিয়ার বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে লড়াই চালিয়ে যাওয়া এবং বিশ্বকে রাশিয়ার লাগাম টেনে ধরার জন্য আহ্বান জানান তিনি। এজন্য সাহসী ব্যক্তি হিসেবে তার নাম উঠে এসেছে।

রাশিয়া যখন ইউক্রেনে হামলা চালায় তখন অনেকে প্রেসিডেন্ট জেলেনস্কিকে পালিয়ে যেতে পরামর্শ দেন। কিন্তু তিনি পালিয়ে না গিয়ে বরং একের পর এক ঘটনার লাইভ সম্প্রচার করেছেন। এবং যুদ্ধের মধ্যে বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন। টাইম ম্যাগাজিকে তার এই সাহসিকার কথা তুলে ধরা হয়েছে।

রাশিয়ার সঙ্গে যুদ্ধের শুরু থেকে সাহসিকতার পরিচয় দিয়েছেন জেলেনস্কি। যুদ্ধের ময়দানে গিয়ে সেনাদের পরামর্শ প্রদান করেন এই নেতা। তার এই কর্মকাণ্ডে বিশ্বের অনেক দেশের নেতা তার প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

বর্ষসেরা ব্যক্তির তালিকায় গত বছর ছিলেন টেসলার প্রধান ইলন মাস্ক। গত বছর ইলেকট্রিক কার কোম্পানিকে বিশ্বব্যাপী উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য তিনি এ তালিকায় নির্বাচিত হন।