‘সমন্বিত উদ্যোগে বিদ্যুৎ সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে’

Friday, December 9th, 2022

ঢাকা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সমন্বিত উদ্যোগে বিদ্যুৎ সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। ডিজিটাল বাংলাদেশের জন্য স্মার্ট প্রযুক্তির ব্যাপক প্রয়োগ সর্বসাধারণের সত্যিকারের সেবার জন্য কার্যকরী অবদান রাখবে। যেকোনো সমস্যার উদ্ভব হলে প্রযুক্তি ব্যবহার করে তা চিহ্নিত করা এবং সে অনুযায়ী সমাধান করা সম্ভব হবে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘ওয়ার্কশপ অন এনইএসসিও’এস এক্সপেরিয়েন্স টুয়ার্ডস স্মার্ট ডিস্ট্রিবিউশন সিস্টেম’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিতরণ কোম্পানিগুলোর কার্যক্রম যত আধুনিক হবে, গ্রাহকরা তত ভালো সেবা পাবে। কোম্পানিগুলোকে সিস্টেম লস কমানোর বিষয়ে প্রচেষ্টা অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করতে হবে।

কোম্পানিগুলোকে নিজেদের আয় বাড়ানোর পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিতরণ প্রতিষ্ঠানগুলো সোলার প্রজেক্টের মাধ্যমে নিজস্ব বিদ্যুৎ উৎপাদন করতে পারে। এসময় তিনি নেসকোর স্মার্ট বিতরণ ব্যবস্থা উন্নয়নের প্রয়াসকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরণের উদ্যোগ গ্রাহককে আরও উন্নত ও নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করবে।

অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. নুরুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান ও যুক্তরাষ্ট্রের এনআরইসিএ ইন্টারন্যাশনাল -এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ড. ড্যান ওয়াডেল এবং নেসকো লি: এর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম।