পৃথক সড়ক দুর্ঘটনায় ভাইবোনসহ নিহত ৩

Sunday, February 5th, 2023

বগুড়া: বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ভাইবোনসহ তিনজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ১০ জন। ঘটনা দুটি ঘটেছে শনিবার রাতে সদরের কালিবালা এবং শিবগঞ্জ উপজেলার মোকামতলা ঢাকা-রংপুর মহাসড়কের চকপাড়া এলাকায়।

নিহতরা হলেন, বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর গ্রামের হুমায়ুন কবিরের স্ত্রী কুহেলি আকতার মারিয়া, তার ছোট ভাই সিয়াম এবং গাইবান্ধা সদর এলাকার মিলন (৪০)।

রাত সোয়া ১১টার দিকে বগুড়া সদরের দ্বিতীয় বাইপাসের কালিবালা এলাকায় ঢাকাগামী সৈকত পরিবহন নামে একটি বাস অপর একটি বাসকে ওভারটেকিং করতে গিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মিলন নামে একজন মারা যান। এ সময় গুরুতর আহত হন বাসের অন্তত ৮/৯ জন যাত্রী। পরে স্থানীয় লোকজন এবং পুলিশ লাশসহ আহতদের উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এর আগে রাত সাড়ে ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের চকপাড়া এলাকায় প্রাইভেটকারে ট্রাকচাপায় কুহেলি এবং সিয়াম নামে ভাইবোনের মৃত্যু হয়েছে। এ সময় প্রাইভেটকারের চালকের আসনে থাকা কুহেলির স্বামী হুমায়ুন কবির (২৫) গুরুতর আহত হন।

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের এসআই এরশাদ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার আগে রংপুরগামী প্রাইভেটকারের চাকা ফেটে যায়। এতে কারটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী একটি ট্রাকের সামনে চলে যায়। এ সময় ট্রাকটি প্রাইভেটকারটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই কুহেলি ও তার ভাই মারা যান। কুহেলির স্বামী গুরুতর আহত হন।

পরে দুজনের লাশসহ আহতকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পরপর ট্রাকচালক এবং হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে ট্রাকটি পুলিশ হেফাজতে রয়েছে।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে বগুড়া মে‌ডি‌কেল ফাঁ‌ড়ির এএসআই র‌কিবুল হাসান ব‌লেন, আহত হুমায়ুনের অবস্থা আশঙ্কাজনক। নিহত তিনজনের লাশ হাসপাতালের মর্গে রাখা আছে। আইনি প্রক্রিয়া শেষে লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।