বিশ্বের সবচেয়ে পুরোনো হোটেলের অজানা তথ্য, জানলে অবাক হবেন

Thursday, March 30th, 2023

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবচেয়ে পুরোনো হোটেল হলো জাপানের নিশিয়ামা ওনসেন কিউনকান স্পা হোটেল। এই হোটেলটিকে পুরনো হোটেল এবং অন্যতম আকর্ষণীয় বিষয় হিসেবে স্বীকৃতি দিয়েছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসও।

হোটেলটির অবাক করা অজানা তথ্য—

জাপানে অবস্থিত এ হোটেলটি ১ হাজার ৩১১ বছর পুরোনো। এটি তৈরি করা হয়েছিল ৭০৫ খ্রিষ্টাব্দে।

আরেকটি অবাক করা বিষয় হলো, হোটেলটি শুরু থেকেই পরিচালনা করেছে একটি পরিবার। এখন পর্যন্ত এ পরিবারের ৫৬টি প্রজন্ম এর রক্ষণাবেক্ষণসহ সব দায়িত্ব পালন করেছে।

তবে এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের হাতে যাওয়ার মধ্যে দিয়ে হোটেলটির আকার এবং কাঠামোতে কিছু পরিবর্তন এসেছে। তবে এটির ইউনিক কাঠামো এবং সৌন্দর্য্য ধরে রাখা হয়েছে।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আধুনিকতার ছোঁয়াও লেগেছে হোটেলটিতে। বর্তমানে হোটেলের রুমগুলো আধুনিক আসবাবপত্র দিয়ে সাজানো হয়েছে। তবে এটির ভেতরে যে শান্ত, ঠাণ্ডা ও আরামদায়ক পরিবেশ ছিল, সেটিতে কোনো ধরনের পরিবর্তন আনা হয়নি।

হোটেলটির দেওয়া তথ্য অনুযায়ী, ১ হাজার ৩০০ বছর আগে ফুজিওয়ারা মাহিতো নামের এক ব্যক্তি প্রতিষ্ঠা করেন এটি। এছাড়া হোটেলটি বিখ্যাত মাউন্ট ফিজির নিকটেই অবস্থিত। এই হোটেলটিতে অবস্থান করেছেন বিশ্বের নামীদামী তারকারা।

ক্লাসিক জাপানিজ ছোঁয়া থাকা হোটেলটিতে রয়েছে ৩৭টি রুম। হোটেলটিতে যদি কেউ থাকতে চান তাহলে তাকে এক রাতের জন্য সর্বনিম্ন ৪৭০ ডলার খরচ করতে হবে। এছাড়া আরও দামী রুমও রয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া