১৪০ এসপিকে অতিরিক্ত ডিআইজি পদে সুপারনিউমারারি পদোন্নতি

Tuesday, November 7th, 2023

১৪০ এসপিকে অতিরিক্ত ডিআইজি পদে সুপারনিউমারারি পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। গতকাল সোমবার (৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে ওই প্রজ্ঞাপন হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতি পাওয়া এই কর্মকর্তারা স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন।

সুপারনিউমারারি অর্থ হচ্ছে সংখ্যাতিরিক্ত পদ। কোনো কারণে এসব পদ শূন্য হলে সেখানে আর কাউকে নিয়োগ দেওয়া হবে না।

এদিকে, বাংলাদেশ পুলিশের ১২ এসপিকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দেওয়া হয়েছে। সোমবার (৬ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আব্দুল ওয়ারীশ, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ডিএমপির উপকমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন, কুষ্টিয়ার পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, ডিএমপির উপকমিশনার মোহাম্মদ আনিসুর রহমান, এবিএম মাসুদ হোসেন, মো. শহিদুল্লাহ, খুলনা নৌপুলিশের পুলিশ সুপার মোহাম্মদ শরিফুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও ডিএমপির উপকমিশনার আসমা সিদ্দিকা মিলিকে অতিরিক্ত ডিআইজি করা হলো। যোগদানের তারিখ থেকে এই আদেশ কার্যকর হবে বলেও জানানো হয়েছে।